জৈবিকের ব্যাপ্তি
- রাকিব ইমতিয়াজ - প্রাচীন মানব ০৩-০৫-২০২৪

আমি দেখেছি সূর্যের নীরবতা
দেখেছি সূর্যের প্লাবণ,
আমি দেখেছি
মৃত্রিকায় গড়ে উঠা মানুষ
শুধু দেখিনি তোমার চোখের শ্রাবণ।
আমি ভেবেছি বৃক্ষরাজির মাঝে
ভেবেছি অথই জলের ভাঁজে
আমি থাকতে চাই
হাজার লোকের ভীড়ে
আমি থাকতে চাই
শঙ্খচিলের নীড়ে
আমি স্বপ্নের নৌকায় পাল্লা দিয়েছি
স্বপ্ন পরীকে পাওয়ার আশায়
তোমায় বেলকোনির পাশে
দাড়িয়ে থাকতে দেখেছি
দেখেছি তোমার চোখের নেশায়।
আমি আজ চূর্ণ
আমি আজ বিচূর্ণ
আমি চাইলেই হতে পারতাম
অনাকাঙ্খিত নদী
তুমি একবার পাশে এসে দাঁড়াতে যদি।
আমি চাইলেই হতে পারতাম
অথই সমুদ্র
তোমার চোখের জলে
আজ এক মহা শৈকদ্র
আমি নিভে যাবো অচিরে
আপন আলয় যাচ্ছি ফিরে
সে দিন থাকবে না কোন আনন্দ
থাকবে না কোন নিরানন্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।